“বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ,বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ এপ্রিল (শুক্রবার) সকাল ৯:০০ টায় মাগুরা জেলা জজ আদালত প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করা হয়। পরবর্তীতে আদালত চত্বর থেকে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার আদালত চত্বরে এসে শেষ হয়।দিবসটি উপলক্ষে জেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে লিগ্যাল এইড মেলায় সরকারি খরচে আইনি পরামর্শ, বিভিন্ন বিষয়ে আইনগত সহায়তা, আইনি তথ্য, বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ বিভিন্ন বিষয়ে সেবাপ্রার্থীদের সেবা ও পরামর্শ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব অ্যাড. সাইফুজ্জামান শিখর, বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব অমিত কুমার দে, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার জনাব মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান জনাব পঙ্কজ কুমার কুন্ডু, সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ্ দেওয়ান সহ সরকারি ও বেসরকারি কর্মকর্তা কর্মচারী বৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলের নেতৃবৃন্দ ও আইনজীবী বৃন্দ প্রমুখ।


র‍্যালি শেষে আদালত চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়৷ আলোচনা সভা শেষে সেরা প্যানেল আইনজীবী পুরস্কার বিতরণ করা হয়।